প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা, বৃহস্পতিবার, ১১ নভেম্বর -২০২১ : জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে খুনোখুনি চলছে। নির্বাচনের নামে প্রহসন চলছে, তামাশার নির্বাচন চলছে দেশে। নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সম্পূর্ন ব্যর্থতার পরিচয় দিয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান অনেক ক্ষমতা দিয়েছে নির্বাচন কমিশনকে। কিন্তু তারা সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষমতা প্রয়োগ করছে না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থতার দায় নির্বাচন কমিশনকেই নিতে হবে। ঠুনকো কারণে জাতীয় পার্টির প্রার্থীদের প্রার্থীতা বাতিল করে দিচ্ছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হতে মরিয়া সরকার দলীয় প্রার্থীরা। আবার সরকার দলীয় প্রার্থীরা হামলা-মামলা করছে জাতীয় পার্টি প্রার্থীদের ওপর। সরকারী দলের সমর্থকরা নির্বাচনের মাঠে দাঁড়াতে দিচ্ছে না ভিন্নমতাবলম্বীদের।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ হচ্ছে সব চেয়ে কম ক্ষমতার একটি প্রতিষ্ঠান, যেখানে বাজেটও থাকে স্বল্প। কিন্তু, নির্বাচন কমিশন পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থ হয়েছে। নির্বাচনে মানুষ ভোট দিতে না পারাটা দুর্ভাগ্যজনক। আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ-এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন। জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ আজ থেকে জাতীয় পার্টির সহযোগি সংগঠন হিসেবে কাজ করবে। প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, শুধু স্বাস্থ্যমন্ত্রনালয় নয়, সকল মন্ত্রনালয়ই দুর্নীতিতে ছেঁয়ে গেছে। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত-এর উদ্বৃতি উল্লেখ করে দুর্নীতি সম্বন্ধে গোলাম মোহাম্মদ কাদের বলেন, পুকুর চুরি নয়, এখন সাগর চুরি হচ্ছে। তিনি বলেন, দুর্নীতিই এখন নীতি হয়ে দাঁড়িয়েছে। যারা দুর্নীতি করে সমাজে তারাই বুক ফুলিয়ে চলে। আর যারা দুর্নীতি করেনা তারা অনেক সময় নির্যাতনের শিকার হচ্ছে। এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান মেডিকেল টেকনোলজিস্টদের যৌক্তিক দাবি মেনে নিয়োগ প্রক্রিয়া চালু করতে সরকারের প্রতি আহবান জানান। এসময় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেন, নির্বাচনের আগে আওয়ামী লীগ ঘোষণা দিয়েছিলো ঘরে ঘরে চাকরীর ব্যবস্থা করবে। কিন্তু, দূর্ভাগ্যজনক হলেও সত্য দেশে এখন কোটি কোটি বেকার কাজের জন্য হন্যে হয়ে ঘুরছে। তিনি বলেন, দেশ দূর্ণীতিতে ছেঁয়ে গেছে। মন্ত্রণালয়েল ড্রাইভাররা শত কোটি টাকার মালিক হন, কেরানীর স্ত্রী হাজার কোটি টাকার মালিক।

এর চেয়ে লজ্জাজনক ঘটনা আর হতে পারে না। তিনি বলে, আওযামী লীগ ও বিএনপি’র উপরে মানুষ অতিষ্ঠ। দেশের মানুষ আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠানে মোঃ ইকরাম হোসেন বাবুর সভাপতিত্বে এবং প্রিয়াংকা সুকমল-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ওমর, যুগ্ম মহাসচিব মোঃ জসীম উদ্দিন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মোস্তাফিজুর রহমান আকাশ, জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের নেতা সাজ্জাদ, জান্নাত, আব্দুর রহিম রোমান, আশরাফুল আলম। উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদক মন্ডলীর সদস্য মমতাজ উদ্দীন, এমএ রাজ্জাক, জহিরুল ইসলাম মিন্টু, আহাদ ইউ চৌধুরী শাহীন, গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদকমন্ডলী সমরেশ মন্ডল মানিক, ডাঃ মোঃ আব্দুল্লাহ আল ফাত্তাহ।

খন্দকার দেলোয়ার জালালী

জাতীয় পার্টি চেয়ারম্যান এরপ্রেস সেক্রেটারি-০২।