প্রিয় দেশবাসী,

আস্সালামু আলাইকুম। ঈদ মুবারক।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছি। ঈদুল আযহা উপলক্ষে আমি বিশ্বের সকল মুসলমান সম্প্রদায়কে অভিনন্দন জানাচ্ছি। মহান ত্যাগের মহিমায় ভাস্মর এই দিনে আমি বিশ্ব মুসলিম উম্মাহ্-এর সংহতি, সম্প্রীতি, ভ্রাতৃত্ব এবং সম্বৃদ্ধি কামনা করছি।

ঈদুল আযহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সবার প্রতি আহবান জানাচ্ছি। আমরা বিশ্বাস করি- পরম সহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে প্রীতিময় সমাজ গঠন সম্ভব। কারণ- ঈদুল আযহা ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালোবাসার শিক্ষা দেয়। আমরা যেনো প্রতিকী পশু কোরবানীর সাথে অন্তরের পশুত্বকেও কোরবানী দিতে পারি।

প্রিয় দেশবাসী,

হযরত ঈব্রাহীম (আঃ) এর মহান ত্যাগ ও ইসলামের শ্বাশত শিক্ষায় ভেদাভেদ ভুলে দেশকে আরো এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করছি। দেশ ও মানুষের ভাগ্য উন্নয়নে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়ার সংগ্রামে ঐক্যবদ্ধ হতে আহবান জানাচ্ছি। প্রিয় দেশবাসী, বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের প্রকোপের মধ্যেই আবারও পবিত্র ঈদুল আযহা সমাগত। তাই, পশুর হাট ও ঈদ যাত্রায় যেন মহামারি করোনা ছড়িয়ে না পড়ে সেজন্য সবাইকে সচেতন থাকতে অনুরোধ করছি। মহান আল্লাহ্ যেন আমাদের পৃথিবীকে ভয়াল এই মহামারি থেকে হেফাজত করেন।

সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। ঈদ মুবারক।

(গোলাম মোহাম্মদ কাদের এমপি)

চেয়ারম্যান, জাতীয় পার্টি,

বিরোধী দলীয় উপনেতা, বাংলাদেশ জাতীয় সংসদ।